GAMING NEWS #01

GAMING NEWS #01

সবার আগেই দিচ্ছি একটি স্যাড নিউজ কেননা দিস ইজ দা ইয়ার অব ডিলে! অর্থাৎ ইতিমধ্যে দুটি নতুন গেইম ডিলে লিস্টে ইনক্লুড হয়ে গিয়েছে। প্রতিটা গেইমই ডিলে হয়ে যাচ্ছে একসেপ্ট ওয়ান “রেসিডেন্ট ইভাল 3” যেটা রিলিজ হতে যাচ্ছে 3rd April এ। আসা করি ‘ফিঙ্গারস ক্রস, টাচউড’ এগুলো ডিলে হবে না সাবারই এগুল নিয়ে অনেক অপেক্ষা রয়েছে।

মার্চে রিলিজ হওয়ার কথা ছিল “Iron Man VR” এর যেটা কিনা এখন ডিলে হয়ে এখন “15th May” হয়ে গিয়েছে।

এরপর রয়েছে “Dying Light 2” এটাও ২০২০ এ রিলিজ হওয়ার কথা ছিল যেটা ইনডেফিনেটলি ডিলে হয়ে গিয়েছে অর্থাৎ ২০২০ এও আসবে কিনা তার কোন নিশ্চয়তা নেই। অতএব দুটি নতুন গেইম ডিলে লিস্টে ইনক্লুড হয়েগিয়েছে।

এখন আসছি অন্যান্য খবরে দিকে এবং তার আগে একটু অভারব্যাকগ্রাউন্ড দিয়ে দিচ্ছি এগুল হল নেক্সট জেন প্লেস্টেশন কে নিয়ে!! অর্থাৎ “Play station 5” কে ঘিরে কিছু চমৎকার লিক্স সামনে এসেছে। যার মধ্যে প্রথম লিক টি হচ্ছে Play station 5 এর রিলিজ ডেটকে নিয়ে। এবং সেখানে বলা হয়েছে “5th February” রিলিজ হবে play station 5 অফিসিয়ালি!

সেকেন্ড লিকটি হচ্ছে “PS5 reveal will be held in New york Sony Hall” অর্থাৎ নিউ ইয়র্কের সনি হলে রিভিল হবে এটা!

৩য় লিকটি হল- প্লেস্টেশন মিটিং এ কনসোল ডিজাইন, কান্ট্রোলার ইউয়াই/হোম ইন্টারফেস, স্পেক্সও রিভিল হবে! অর্থাৎ নতুন কনসোলটির ডিজাইন কেমন হবে তা দেখান হবে কন্ট্রোলার কেমন হবে, ইউজার ইন্টার ফেইস ইত্যাদি দেখান হবে। এছাড়াও যে স্পেক্স রয়েছে অর্থাৎ এর মধ্যে কোন কোন ধরনের প্রসেসর, গ্রাফিক্স হবে অফিসিয়ালি সনি সেগুল ডিস্প্লে করবে। এছাড়াও ফিচারস, ব্যাকওয়ার্ডস কম্প্যাটিবিলিটি ইত্যাদিও রিভিল হবে।

চতুর্থ পয়েন্ট টি হল “PS5 will run all PS4 games” অর্থাৎ পিএসফোর এর গেইম গুলও পিএসফাইভে খেলা যাবে। 5th লিক টি হল প্লেস্টেশন ফাইভ ওয়ার্ল্ড ওয়াইড রিলিজ করা হবে October 2020 তে।

6th লিক- প্লেস্টেশন ফাইভের প্রাইস হবে $449 USD !! অবশ্যই এই লিকটিতে কিছুটা ডাউট রয়েছে যে এটা সত্য না মিথ্যা।

এই সব গুল লিকে বিলিভ করার যে বিশেষ কারন সেটা হল 7th পয়েন্ট! কেননা 7th পয়েন্টটা একটু ইন্ট্রেসটিং! কেননা লিকটি তে এমনটা লিখা ছিল যে- “The PS5 slogan will be (It’s time to play)” very interesting!! এবং ঠিক এমনটাই দেখা গেল অর্থাৎ যখনই এই লিকটি সামনে এসেছিল তার একদিন পরই প্লেস্টেশন ইউরোপের যে টুইটার হ্যান্ডেল সেখানে একটি টুইট দেখা যায় যেখানে লিখা ছিল “It’s time to play” এবং এছাড়াও লিখা ছিল ” Expect updates on PlayStation, PS4, PS5, PS VR, PlayStation Store and more. Need support?” অর্থাৎ তারা অফিসিয়ালি কনফার্ম করে দিয়েছে এটা বুঝতে আর বাকি নেই অর্থাৎ 7th লিকটি ছিল সত্য! সবচেয়ে বড় বিশয়টি হবে এর প্রাইসিং কে নিয়ে তাই আশা করছি আগামি মাসের ৫ তারিখে সনির তরফ থেকে প্লে-স্টেশন ফাইভ দেখতে পাব আমরা।

এতক্ষণ যাবত শুধু লিক্স নিয়ে কথা হচ্ছিল আর অনেক নিউজ রয়েছে! এছাড়াও রয়েছে “God Fall” গেইম যেটা পিএসফাইভ এবং পিসিতে আসবে। এবং এর কিছু গেইম প্লেও সামনে এসেছে যদি গেইম প্লে লিক গুল দেখতে চান তাহলে ইউটিউবে সার্চ করলেই পেয়ে যাবেন।

এবং একটি সাইট ডিক্লেয়ার করছে যে প্লেস্টেশন ফাইভ এর সাথে যে টাইটেল গুল লঞ্চ হবে তাদের মধ্যে সবচেয়ে বড় টাইটেল্টি হল “Grand Turiosmo 7” এটা পিএস ফাইভ এর সাথে লঞ্চ হবে। এরপর রয়েছে “এমেলবি দা শো 21” এরপর রয়েছে “Demon’s Souls Remastered” এবং এটা PS5 এর গ্রাফিক্সের হিসাব অনুযায়ী রিমাস্টার করা হয়েছে এবং ‘ডিমন সোলের” ফার্স্ট পার্টটি রিমাস্টার করে সেটা লঞ্চ করা হবে।

এরপর (SIE) অর্থাৎ Sony Interactive Entertainment এর থেকে একটি আনডিসক্লোসড নিউ আইপি “Santamonika studios called legends” তো এটা লেজেন্ড গেইম এবং একই স্টুডিয়ো থেকে যে স্টুডিও আমাদেরকে দিয়েছে “God of wat series” অতএব স্যান্টা মনিকার তরফ থেকে এটা একটি নতুন গেইম একেবারে ফ্রেশ একটি গেইম এবং লঞ্চ হবে পিএস ফাইভ এর সাথেই।

এরপর রয়েছে একটি শকিং নিউজ “লাস্ট অব আস টু” রিলেটেড! লাস্ট অব আস টু এর তরফ থেকে যে জব লিস্টিং রয়েছে সেখানে একটি নতুন জব সামনে এসেছে! যেখানে রিকোয়ারমেন্টে বলা হয়েছে এমন একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার এর কথা যার NVIDIA gpu’র এক্সপেরিয়েন্স রয়েছে এবং সেই সাথে যিনি ডিরেক্ট এক্স টুয়েলভ এ কাজ করতে পারে। এখন শুনুন এই লিকটি কেন ইম্পরট্যান্ট এবং কেন এটা একটু ডিসাপয়েন্টিংও! আমরা জানি যে এনভিডিয়া গিপিইউ গুল জেকোন কন্সলে ইউজ হয়না না এক্সবক্সে না পিএসফোরে না ফাইভ এবং না-ই বা এক্সবক্স সিরিজ এক্সে! এখন বর্তমান জেনারেশনের যেসকল কন্সোলস রয়েছে এবং নেক্সট জেন কন্সোল রয়েছে এগুলতে এনভিডিয়া জিপিইউর ইউজ হয়না! তাহলে লাস্ট অব আস টু এর মধ্যে এই জব লিস্টিং কেন! কারন হয়ত লাস্ট অব আস এর পোট পিসিতেও আসতে পারে!

এবং ডেফেনেটলি এমনই একটি লিক আমরা Red Dead Redemption 2 এর জন্যও দেখেছিলাম। যখন একটি জব লিস্টিং বের হয়েছিল Windows Developer দের জন্য। এর কিছু মাস পরই গেইমটি আফিসিয়ালি অ্যানাউন্স হয়ে গিয়েছিল। এটা এখনো নিশ্চিত নয় যে লাস্ট অব আস টু পিসির জন্য বের হলে ভাল হবে কিনা! কেননা প্লেস্টেশন বেইসড গেইমগুল প্লেস্টেশন এক্সক্লুসিভ থাকা উচিত। তাহলেই কনসোল প্লেয়ারদের উইন মানি হয়!!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *